, ২৩ অগ্রহায়ণ ১৪৩০ অনলাইন সংস্করণ

অনির্দিষ্টকালের জন্য নিউমার্কেট বন্ধ ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

অনির্দিষ্টকালের জন্য নিউমার্কেট বন্ধ ঘোষণা

অনির্দিষ্টকালের জন্য নিউমার্কেট বন্ধ ঘোষণা করেছেন ব্যবসায়ীরা। অগ্নিকাণ্ডের ঘটনায় পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত না হওয়ার পর নির্দেশ না দেওয়ার পর্যন্ত নিউমার্কেট বন্ধের ঘোষণা বলবৎ থাকবে। আজ শনিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

তিনি বলেন, নিউমার্কেটের সার্বিক নিরাপত্তার বিষয়টি আমরা প্রাধান্য দিচ্ছি। সব দোকান মালিককে নিয়ে এই জায়গায় অবস্থান করছি। যতক্ষণ পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা পর্যাপ্ত মার্কেট খোলা হবে না। সবার সঙ্গে বসেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিউমার্কেট বন্ধের ঘোষণা বলবৎ থাকবে।

আমিনুল ইসলাম শাহীন জানান, আগুনে প্রায় ২০০ দোকান পুড়ে গেছে। প্রাথমিক হিসাব অনুযায়ী, প্রতিটি দোকানে ২০ লাখ থেকে এক কোটি টাকার মালামাল ছিল। শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে ৫টা ৪৩ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ফায়ার সার্ভিসের পাশাপাশি সেখানে সেনা, নৌ ও বিমান বাহিনীর অগ্নিনির্বাপণী সাহায্যকারী দল যোগ দেয়। ঘটনাস্থলে র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার মোতায়েন করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে স্বেচ্ছাসেবীরাও ফায়ার সার্ভিসকে সহায়তা করেন।

  • সর্বশেষ - মহানগর