ময়মনসিংহ, , ৩ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

ঈদ উপলক্ষে খাদ্য সহায়তা পাচ্ছে শেরপুরের ৮৫ হাজার মানুষ

ঈদ উপলক্ষে খাদ্য সহায়তা পাচ্ছে শেরপুরের ৮৫ হাজার মানুষ

ঈদুল আজহা উপলক্ষে এবার শেরপুরে সরকারের বিশেষ ভিজিএফের আওতায় খাদ্য সহায়তা পাচ্ছে প্রায় ৮৫ হাজার হতদরিদ্র ও অসহায় মানুষ। ইতিমধ্যে জেলার ৫টি উপজেলায় ওই খাদ্য সহায়তা বিতরণে প্রস্তুতি শুরু হয়েছে। বুধবার দুপুরে জেলা প্রশাসন সূত্র ওই তথ্য নিশ্চিত করেছে।


জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্র জানায়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আওতায় এবারের ঈদুল আজহা উপলক্ষে বিশেষ ভিজিএফ কর্মসূচির অধীনে জেলায় ৮৪ হাজার ৯৫৯ জন হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে বিতরণের জন্য মাথাপিছু ১০ কেজি হারে ৮৪৯.৫৯ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে।


ইতিমধ্যে বরাদ্দকৃত চাল জেলার ৫টি উপজেলা ও ৪টি পৌরসভায় উপ-বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে শেরপুর সদর উপজেলায় ২৫ হাজার ৫৭৯ জন, নালিতাবাড়ী উপজেলায় ১৫ হাজার ২৫৭ জন, নকলা উপজেলায় ১০ হাজার ৬১ জন, শ্রীবরদী উপজেলায় ১৩ হাজার ৫০৬ জন ও ঝিনাইগাতী উপজেলায় ৮ হাজার ২৩৩ জন রয়েছে। উপজেলা থেকে আবার জনসংখ্যা অনুপাতে ইউনিয়ন পর্যায়ে উপ-বরাদ্দ দেয়া হয়েছে।


এ ছাড়া শেরপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ জন, নালিতাবাড়ী পৌরসভায় ৩৮১ জন, নকলা পৌরসভায় ৩ হাজার ৮১ জন ও শ্রীবরদী পৌরসভায় ১ হাজার ৫৪০ জন ওই সহায়তা পাবে।


এ ব্যাপারে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এএইচএম আবদুর রউফ জানান, জেলায় বরাদ্দ পাওয়ার পর ইতিমধ্যে উপজেলা ও পৌরসভায় উপ-বরাদ্দ দেয়া কার্ডের বিপরীতে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এক সপ্তাহের মধ্যে ওই বিতরণ কার্যক্রম শেষ করতে হবে। এ ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করতে প্রশাসনের নজরদারি রয়েছে।

  • সর্বশেষ - মহানগর