, ১১ আষাঢ় ১৪৩১ অনলাইন সংস্করণ

গাইবান্ধায় আগুনে ১০ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

গাইবান্ধায় আগুনে ১০ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

গাইবান্ধা শহরের স্টেশন রোডে চুরিপট্টিতে অগ্নিকাণ্ডে ১০টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ করে শহরের চুরিপট্টিতে সনি রেকসিন হাউজ নামের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে আগুনের লেলিহান শিখা দেখতে পান স্থানীয়রা। পরে মুহূর্তের মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও আগুন দ্রুত ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ে।

পরে খবর দেওয়া হয় গাইবান্ধা ফায়ার সার্ভিসের কর্মীদের। পরে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ব্যবসায়ীদের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয়েছে। কারণ কিছু প্রতিষ্ঠানে পটকা, তেল ও কসমেটিকস ছিল। পটকাগুলো ফুটে আগুন বৃদ্ধি পেতে শুরু করে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তদন্ত করা হচ্ছে। আগুনে ছোট বড় ১০টি প্রতিষ্ঠান পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না।

  • সর্বশেষ - অন্যান্য