, ২১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

টিপু হত্যার মাস্টারমাইন্ডসহ দুই আসামি গ্রেফতার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

টিপু হত্যার মাস্টারমাইন্ডসহ দুই আসামি গ্রেফতার

রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী প্রীতি হত্যা মামলার অন্যতম মাস্টারমাইন্ড সোহেল শাহরিয়ার ওরফে সর্টগান সোহেল ও হত্যায় ব্যবহৃত অস্ত্র সরবরাহকারী মারুফ রেজা সাগরকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

রোববার (৩১ জুলাই,) রাতে  মতিঝিল বিভাগের গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) মো. রফিকুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সাংবাদে দুজনকে রাত সাড়ে ১১ টার দিকে মতিঝিল এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার এড়াতে দেশ ছাড়তে চেয়েছিলেন সোহেল ও সাগর। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর পূর্ব প্রস্তুতির কারণে সে সুযোগ তারা পায়নি।    টিপু হত্যার মুল পরিকল্পনাকারী কানাডায় পলাতক ২৩ শীর্ষ সন্ত্রাসীর অন্যতম  জাফর আহমেদ মানিক ও দুবাইয়ে পলাতক শীর্ষ সন্ত্রাসী জিসানের সাথে তাদের দেখা হওয়ার কথা ছিল।

এর আগে শনিবার (৩০ জুলাই)   ডাবল মার্ডারের সাথে জড়িত আরো ৪জনকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- জোবায়ের আলম খান রবিন, আরিফুর রহমান সোহেল( ঘাতক সোহেল), খায়রুল ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মারুফ আহমেদ মনসুরের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান টিটু। ৪ জনই ওই হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত পাওয়া যায়। ইতোপূর্বে  গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে তাদের তথ্য বেরিয়ে আসে।

উল্লেখ্য ২৫ মার্চ রাত আনুমানিক সাড়ে ১০টায় শাহজাহানপুরের আমতলা এলাকায় সড়কে প্রকাশ্যে গুলি করে খুন করা হয় আওয়ামীলীগ নেতার টিপু ও  প্রীতিকে। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হলে পুলিশের সঙ্গে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্তে নামে।

  • সর্বশেষ - মিডিয়া