, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

ফরিদপুরে নকল স্যালাইন তৈরি, কারখানা সিলগালা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ফরিদপুরে নকল স্যালাইন তৈরি, কারখানা সিলগালা

ফরিদপুর শহরতলীর কানাইপুরে নকল ওরস্যালাইন তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। মঙ্গলবার রাতে অবৈধ ওই কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালত কারখানা ও গোডাউন সিলগালা করে দেয়। পাশাপাশি নকল পণ্য উৎপাদন করায় ২ লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি দল। এসময় তারা শহরতলীর কানাইপুরে রুপা ফুড প্রোডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরি প্রতিষ্ঠানে অভিযান চালান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় অবস্থিত রুপা ফুড প্রোডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরি প্রতিষ্ঠানে অভিযান চালান। কারখানায় তৈরি করা হচ্ছিল খাবার স্যালাইন। স্যালাইনের মোড়কে হুবহু এসএমসির মোড়কের অবিকল ওরস্যালাইন লেখা রয়েছে।

দেখা যায় ওই প্যাকেটে মেয়াদও ঠিকমতো লেখা নেই। এ ছাড়াও সেখানে বিভিন্ন কোম্পানির মোড়কে শিশু খাদ্য তৈরি করে প্যাকেটজাত করা হচ্ছিল। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট কারখানা ও গোডাউন সিলগালা করে দেন এবং ২ লাখ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। সরেজমিন অভিযানে নকল স্যালাইন তৈরির প্রমাণ পাওয়া যায়।

  • সর্বশেষ - মিডিয়া