, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

যে ওয়েবসাইটে চোখ বুলিয়ে দিন শুরু করেন গুগলের সিইও

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

যে ওয়েবসাইটে চোখ বুলিয়ে দিন শুরু করেন গুগলের সিইও

গুগলের প্রধান নির্বাহী (সিইও) সুন্দর পিচাই সাধারণত বেশ তাড়াতাড়ি তার দিন শুরু করেন। সকাল সাড়ে ৬টা নাগাদ তিনি ঘুম থেকে ওঠেন। এরপর টেকমিম (Techmeme) নামক একটি ওয়েবসাইটে প্রযুক্তির খবর নেন। তারপর কোনো একটি সংবাদপত্র পড়েন। টেকমিম ওয়েবসাইটটি ২০০৫ সালে প্রতিষ্ঠা হয়। মার্কিন বহুজাতিক প্রযুক্তি কোম্পানি ইন্টেল করপোরেশনের প্রকৌশলী গ্যাবে রিভেরা এটি প্রতিষ্ঠা করেন।

ব্লুমবার্গ, সিএনবিসি এবং দ্য ভার্জ-এর মতো শীর্ষ প্রযুক্তির উৎস থেকে খবরের শিরোনাম সংগ্রহ করে টেকমিম। পপ-আপ বা বিজ্ঞাপনের মতো কোনো বিভ্রান্তি ছাড়াই সব থেকে গুরুত্বপূর্ণ শিল্প আপডেটের একটি দ্রুত সারসংক্ষেপ প্রদান করাই এর লক্ষ্য বলে সংস্থাটির পক্ষ থেকে দাবি করা হয়ে থাকে।

সুন্দর পিচাই শুধু নন টেকমিম-এর ওপর নির্ভর করেন। মেটার সিইও মার্ক জুকারবার্গ, মেটার সিটিও অ্যান্ড্রু বসওয়ার্থ, ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরির মতো অন্যান্য উচ্চপদস্থ সিইওরা নিয়মিত এর পাঠক। এমনকি মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা এবং টুইটারের প্রাক্তন সিইও ডিক কস্টোলো এর জন্য সময় বের করেন।

গুগল সিইও বলেন, টেকমিমে প্রযুক্তিসংশ্লিষ্ট সংবাদগুলো একত্রে থাকে। ফলে সেখান থেকে দিনের প্রধান প্রযুক্তি সংবাদগুলোর শিরোনাম এবং তাদের বিশ্লেষণের সারাংশ পাওয়া যায়।

  • সর্বশেষ - মিডিয়া