, ১০ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পৌর শহরের পুতারন বাজারে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে তিন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে পৌর শহরের পুরাতন বাজারে এই অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার। অভিযানে কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন ও বাজার কমিটির দপ্তর সম্পাদক মোঃ দুলু মিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এসময় একজন পাইকারী ব্যবসায়ী ও দু’জন খুচরা দোকানীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

নাম প্রকাশ না করার শর্তে এক খুচরা বিক্রেতা জানান, বিভিন্ন গণমাধ্যমে ভারত থেকে পেঁয়াজ না আসার খবরে স্থানীয় পাইকারী পেঁয়াজ ব্যবসায়ীরা শনিবার সকাল থেকে ১০০-১১০ টাকার কেজি মূল্যের পেঁয়াজ অতিরিক্ত দাম বাড়িয়ে বিক্রি শুরু করেন খুচরা ব্যবসায়ীদের নিকট।

খুচরা ব্যবসায়ীরা রশিদ চাইলেও দিতে অস্বীকৃতি জানায় পাইকারী ব্যবসায়ীরা। খুচরা ব্যবসায়ীরা অধিক দামে পাইকারদের কাছ থেকে পেঁয়াজ অধিক দামে এনে ভোক্তাদের নিকট ১৮০/২০০ টাকায় বিক্রি শুরু করেন। যারা আগে কিনে মজুদ রেখেছিলেন তারাও অতিরিক্ত দামে বিক্রি করছিলেন। অভিযোগ পেয়ে অভিযানে নামে উপজেলা প্রশাসন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার জানান, অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রয় ও পণ্য তালিকা সংরক্ষণ আইনে তাদেরকে এই জরিমান করা হয়েছে। সকল ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্য না রাখার বিষয়ে সতর্ক করা হয়েছে। বাজার মনিটরিং ব্যবস্থ্যা অব্যাহত থাকবে।

  • সর্বশেষ - মিডিয়া