, ১৪ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

মনোজগতের উন্নয়নে কাজ করেছেন শহীদ বুদ্ধিজীবীরা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

মনোজগতের উন্নয়নে কাজ করেছেন শহীদ বুদ্ধিজীবীরা

শহীদ বুদ্ধিজীবী দিবসে ঢাকার মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) উপাচার্য পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসর আলবদর, রাজাকার বাহিনীর হাতে নারকীয় হত্যাযজ্ঞের শিকার জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফুজ্জামান, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) ফারজানা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, বুদ্ধিজীবীরা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে জনমত গঠন করেছিলেন। সমাজের নানা বৈষম্য, অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে তারা সোচ্চার ছিলেন। মানুষের মনোজগতের উন্নয়নে তারা কাজ করছিলেন।

তিনি বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তানদের মহান আত্মত্যাগ হৃদয়ে ধারণ করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ২০৪১ সালে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠন করতে তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

  • সর্বশেষ - অন্যান্য