ময়মনসিংহ, , ২২ অগ্রহায়ণ ১৪২৭ অনলাইন সংস্করণ

‘বিশ্বনেতৃত্ব এখন বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ’

‘বিশ্বনেতৃত্ব এখন বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ’

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশ অনেক আগেই উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। কৃষি, মৎস্য, শিক্ষা, যোগাযোগ ও শিল্পসহ কয়েকটি খাতের উন্নয়ন এখন অনেক দেশের কাছে অনুসরণীয়। এ দেশকে এখন আর কেউ তলাবিহীন ঝুড়ি বলতে পারে না। বিশ্বনেতৃত্ব এখন বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ। এ উন্নয়ন-অগ্রযাত্রার ধারাবাহিকতা ধরে রাখতে হবে।


বুধবার (১৮ নভেম্বর) বিকেলে নেত্রকোনা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী আরও বলেন, শুধু চাকরির আশায় বসে না থেকে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। প্রত্যেককে একেকটি জনশক্তিতে পরিণত হতে হবে। একটি কর্মক্ষম মানুষও বেকার থাকলে চলবে না।


নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. এরশাদুল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক কৃষিবিদ হাবিবুর রহমান, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাবিনা ইয়াসমিন প্রমুখ।


অনুষ্ঠানে ২০২০-২১ অর্থবছরে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো ধান, গম, ভুট্টা, চিনা বাদাম, পেঁয়াজ, সূর্যমুখী, খেসারি, মসুর, টমেটো ও মরিচের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক দুই হাজার ৬২০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল