, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

নেত্রকোনায় সর্বজনীন পেনশন স্কিম চালু

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নেত্রকোনায় সর্বজনীন পেনশন স্কিম চালু

নেত্রকোনা সদর উপজেলায় ইউনয়ন পর্যায়সহ আনুষ্ঠানিকভাবে সার্বজনীন পেনশন স্কিম চালু করা হয়েছে। রবিবার বিকালে সদর উপজেলা পরিষদের চত্বরে হেল্প ডেস্কে একজন উদ্যোক্তার মাধ্যমে অনলাইন রেজিষ্ট্রেশন করে ২০০০ টাকা জমা দিয়ে সোহাগ মিয়া নামের যুবকের ১০ বছর মেয়াদি পেনশন স্কিম চালু করা হয়েছে। জেলা প্রশাসক শাহেদ পারভেজ এই সেবার আনুষ্ঠানিক সূচনা ঘোষণা করেন। 

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী চান একজন মানুষও যেন বৃদ্ধ বয়সে নিজেকে অনিরাপদ মনে না করে। সে জন্যই এ উদ্যোগ। 

উদ্বোধনকালে জেলা প্রশাসক শাহেদ পারভেজের সাথে নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম, সদর উপজেলা নির্বাহী অফিসার তানিয়া তাবাসসুম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহ শিবলি সাদিক, মডেল থানার ওসি মোহাম্মদ আবুল কালাম পিপিএমসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।  

জানা গেছে, সদর উপজেলা ডিজিটাল এই হেল্প ডেস্কের মাধ্যমে একজন উদ্যোক্তার কর্ম হয়েছে। সেইসাথে দুজন করে উদ্যোক্তা থেকে মানুষকে সহায়তার পাশাপাশি আউটসোর্সিংয়ের মাধ্যমে তারা নিজেরা আয় করতে পারবে। সরকার সকল ধরনের সরঞ্জাম অর্থাৎ কম্পিউটারসহ ফটোকপি মেশিন পর্যন্ত বিনা পয়সায় সরবরাহ করছে। এখানে উদ্যোক্তাদের কোন প্রকার ইনভেস্ট করতে হচ্ছে না। এদিনে একযোগে সদর উপজেলা পরিষদসহ ১২টি ইউনিয়ন পরিষদে এই সেবা চালু করা হয়েছে।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল