, ১১ আষাঢ় ১৪৩১ অনলাইন সংস্করণ

অনলাইনে দরপত্র আহ্বান নিয়ে নেত্রকোনায় সচেতনতা কর্মশালা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

অনলাইনে দরপত্র আহ্বান নিয়ে নেত্রকোনায় সচেতনতা কর্মশালা

সরকারি ক্রয় কার্যক্রম প্রক্রিয়াকরণ নিয়ে দরদাতা ও সংশ্লিষ্ট কার্যালয়ের কর্মকর্তাদের অংশগ্রহণে নেত্রকোনায় পরিকল্পনা মন্ত্রণালয়ের বাংলাদেশ পাবলিক প্রসিকিউমেন্ট অথরিটি সচেতনতা কর্মশালার আয়োজন করে। 

বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ইলেকট্রনিক সিস্টেমে দরপত্র আহ্বানে সুবিধাসমূহ নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়। 

এ সময় উন্মুক্ত করে দেয়া ওয়েবসাইট সম্পর্কে এবং টেন্ডার বিজ্ঞপ্তির সিস্টেম নিয়ে আলোচনা করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের পাবলিক প্রসিকিউরমেন্ট পরিচালক (অতিরিক্ত সচিব) মীর্জা আশফাকুর রহমান। 

 এডিসি (সার্বিক) রাফিক্কুজ্জামানের সভাপতিত্বে অনলাইনে দরপত্র আহ্বান এবং ক্রয় সংক্রান্ত বিভিন্ন প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট এবং ঠিকাদার ও সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিকদের ধারণা প্রদানের লক্ষ্যে এই সচেতনতা কার্যক্রমে প্রধান অতিথি মীর্জা আশফাকুর রহমান বলেন, অনলাইন সিস্টেমে দরপত্র আহ্বানে দেশের ১০৫ কোটি ৩০ লাখ কাগজ সাশ্রয় হচ্ছে। আর এই ওয়েবসাইটের সাথে ১ লাখ ১৩ হাজার দরদাতা রয়েছেন। কাজেই এতে অর্থ, সময়, কাগজসহ সব ধরনের সাশ্রয় হচ্ছে। বিশেষ করে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে। এখন আর কোন টেন্ডার ড্রপ করতে হলে জীবন নাশসহ ভয়ভীতি কাজ করে না। পুলিশ ম্যাজিস্ট্রেট থাকতে হয় না। আমরা একটা জায়গায় এসে পৌঁছেছি। 

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ পরিচালক মামুন খন্দকার, প্রোগাাম ডিরেক্টর ড. জিনাত সুলতানা, এডিসি শামিমা ইয়াসমিন, সুখময় সরকারসহ সংশ্লিষ্টরা।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল