, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

নেত্রকোনায় মা দিবস উপলক্ষে আলোচনা সভা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নেত্রকোনায় মা দিবস উপলক্ষে আলোচনা সভা

বিশ্ব মা দিবস উপলক্ষে নেত্রকোনায় আলোচনা সভায় মা নিয়ে বক্তব্য দিতে গিয়ে কাঁদলেন জেলা প্রশাসক (ডিসি) শাহেদ পারভেজ। রবিবার দুপুর ১২টায় ‘শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা’ স্লোগানে বিশ্ব মা দিবসের তাৎপর্য তুলে ধরে নারী শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বাড়াতে আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তর জেলা কার্যালয়। শহরের কুরপাড় এলাকায় অধিদপ্তরের কার্যালয়ে এই আলোচনায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের নারী শিক্ষার্থী, জনপ্রতিনিধি, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ বিভিন্ন উদ্যোক্তারা অংশ নেন।

এসময় এডিসি (সার্বিক) রাফিকুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শাহেদ পারভেজ কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন। তিনি তার প্রয়াত মায়ের কথা স্মরণ করে বলেন, মায়ের কোনো বিকল্প হয় না। মা ছাড়া পৃথিবীর কেউ নিঃস্বার্থ ভালোবাসা দিতে পারেন না। মা যেভাবে সন্তানকে আগলে রাখেন, সেভাবে পৃথিবীর কেউ পারে না। সুতরাং আমরা বড় হলে সেই মায়ের জন্য মায়ের মতো করে কোনোদিনই করতে পারি না। কিন্তু প্রধানমন্ত্রী মায়েদের জন্য নানা উদ্যোগ নিয়েছেন। আমরাও সবাই প্রতিজ্ঞা করি সকল মায়েদের সম্মান জানাবো। সেইসাথে নিজের মা এবং শাশুড়ি মাকেও আলাদা করে দেখবো না।

সভায় আরও বক্তব্য রাখেন রাখেন মহিলাবিষয়ক অধিদপ্তরের নেত্রকোনা কার্যালয়ের উপ-পরিচালক (অতিরিক্ত) মো. আব্দুর রৌফ সরকার, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আলপনা বেগম, রৌহা ইউনিয়নের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বাতেন, নারী নেত্রী কোহিনূর বেগম, কল্পনা ঘোষ ও মহিলাবিষয়ক অধিদপ্তরের নূর এ আলমসহ অনেকেই।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল