, ১৩ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

‘এক সেকেন্ডও মিছিল হবে না’ বলে বিএনপির ব্যানার কেড়ে নিলেন এসআই

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

‘এক সেকেন্ডও মিছিল হবে না’ বলে বিএনপির ব্যানার কেড়ে নিলেন এসআই

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপির মিছিলে পুলিশের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। বিএনপি কর্মীরা কথা বলতে চাইলে ধমক দিয়ে ব্যানার কেড়ে নেন পুলিশের এক সহকারী পরিদর্শক (এসআই)। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

বিএনপি কর্মীরা জানান, সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিল নিয়ে মুক্তিযোদ্ধা বিজয়-৭১ মোড়ে গেলে পুলিশি বাধায় পড়েন। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে পুলিশ ক্ষিপ্ত হয়ে ব্যানার ছিনিয়ে নিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে ভিডিওতে দেখা যায়, বিএনপির মিছিল চলাকালে ঈশ্বরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফ আলী এগিয়ে গিয়ে ধমক দিয়ে মিছিল বন্ধ করতে বলেন। এ সময় বিএনপি কর্মীরা কথা বলতে চাইলে এসআই আশরাফ উচ্চস্বরে বিএনপি নেতাদের ধমক দিয়ে বলেন, মিছিল করার অনুমতি নিছেন, আমাদের জানিয়েছেন, থানায় কোনো চিঠি দিয়েছেন? জানেন না, মিটিং মিছিল করতে হলে আমাদের অনুমতি লাগে। আপনাদের জন্য আমাদের কথা শুনতে হয় কেন? কোনো গল্প হবে না, কোনো কথা হবে না। এক সেকেন্ডের জন্যও কোনো মিছিল হবে না। এসব কথা বলে ব্যানার কেড়ে নিয়ে বিএনপি কর্মীদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও বিএনপির সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী এ কে এম আতিকুর রাজ্জাক ভূঁইয়া হীরা বলেন, ‘দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নেতাকর্মীদের নিয়ে মিছিল বের করি। এতে পুলিশ আমাদের প্রতি ক্ষিপ্ত হয়ে গালাগালি করে ব্যানার কেড়ে নেয়। আমরা এক সেকেন্ডের জন্যও কোনো মিটিং করতে পারবো না বলে তাড়িয়ে দেয়। কোনো সভ্য দেশের মানুষ আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে এমনটা কাম্য করে না।’

অভিযোগ অস্বীকার করে ঈশ্বরগঞ্জ থানার এসআই আশরাফ আলী বলেন, ‘কাউকে ধমক দেওয়া বা গালাগালি করিনি। তবে ঈশ্বরগঞ্জ বিএনপি কয়েকটি ভাগে বিভক্ত। তারা একেক সময় একেকজন মিছিল করে। তারা নিজেরা নিজেরাই সংঘর্ষে জড়াতে পারে৷ এমন ধারণা থেকে মিছিল বন্ধ করতে বলা হয়েছে।’

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাছিনুর রহমান জাগো নিউজকে বলেন, পুলিশ বিএনপি নেতাকর্মীদের ব্যানার ছিনিয়ে নেওয়া বা ধমক দিয়ে তাদের মিছিল করতে না দেওয়ার বিষয়টি জানা নেই। খবর নেওয়া হচ্ছে।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল